Tips and Tricks

ডিলিট হওয়া ফাইল ফেরত আনার সহজ উপায় – How To Recover Deleted Files

GF অথবা BF এর ব্রেকআপ হয়ে গেলে যে পরিমাণে কষ্ট হয়, তার চেয়ে কয়েক গুণ বেশি কষ্ট হয় খুব দরকারী একটা ফাইল ডিলিট করে ফেললে।

অনেকে সময় আমরা বিভিন্ন নতুন নতুন জায়গায় যায়, বিভিন্ন মূহুর্তে দৃশ্য সৃতি করে রাখার জন্য ছবি অথবা ভিডিও করে থাকি এবং বিভিন্ন প্রয়োজনীয় ফাইল মেমোরিতে সেভ রাখি। কিন্তু আমরা ভূল করে প্রয়োজনীয় সকল ফাইল ডিলিট করে ফেলি।

আজকে আমি দেখাবো কিভাবে কমপ্লিটলি ফ্রিতে আপনি ডিলিট হওয়া ফাইল ফেরত আনতে পারেন। আপনার ডাটা সহজে রিকোভার করার জন্য একটি সফটওয়্যার লাগবে। ফাইল গুলো রিকোভার করতে হলে একটি কম্পিউটার প্রয়োজন হবে। এই সফটওয়্যার দিয়ে ভিডিও, ফাইল, অডিও, ডকুমেন্টস ইত্যাদি ডাটা রিকোভার করতে পারবেন।

ডিলিট হওয়া ফাইল ফেরত আনার উপায়।

প্রথমে বলে নি আপনাদের যখন ফাইল ডিলিট হবে অবশ্যই চেষ্টা করবে সাথে সাথে রিকোভার করতে। যদি সাথে রিকোভার না করেন। তাহলে যে মেমোরি থেকে অথবা হার্ডডিক্স থেকে ডিলিট হয়েছে ঐ খানে নতুন করে কোন ফাইল রাখতে পারবেন না।

See also  ফেসবুক পেজ মনিটাইজেশন সমস্যা - Facebook Page Monetization Issues

ডিলিট হওয়া ফাইল

আপনি যদি নতুন কোন ফাইল রাখেন তাহলে যে ফাইল ডিলিট করছেন তা কখনো ফিরে পাবেন না। ওকে এখন আপনাদের কম্পিউটারে Recuva এই সফটওয়্যার টি ডাউনলোড করুন। তারপর অন্যান্য সফটওয়্যার এর মত কম্পিউটারে এই সফটওয়্যার টি ইন্সটল করে ফেলুন।

ডিলিট হওয়া ফাইল

 

তারপর Run Recuva ক্লিক করুন এবং Next ক্লিক করুন। এখন আপনাদের কোন ধরনের ফাইল ডিলিট হয়েছে তা সিলেক্ট করুন। যদি All Files দেন তাহলে অনেক সময় লাগবে শুধু রান হতে। যদি ভিডিও, অডিও, ছবি অথবা কোন ডকুমেন্ট হয় তাহলে অবশ্যই নিদিষ্ট ফাইল সিলেক্ট করে Next করুন।

ডিলিট হওয়া ফাইল

এরপর কোন ড্রাইভ থেকে ফাইল ডিলিট হয়েছে তা সিলেক্ট করুন। যদি মেমোরি হয় তাহলে অবশ্যই মেমোরি কম্পিউটারে লাগায় রাখবেন, তারপর সিলেক্ট করে Next ক্লিক করুন। এরপর Deep Scan লেখায় মার্ক করে Next ক্লিক করুন এবং অপেক্ষা করুন আপনার সকল ফাইল Scan হচ্ছে।

ডিলিট হওয়া ফাইল

Scan হয়ে গেলে আপনার ডিলিট হয়ে যাওয়া সকল ফাইল দেখতে পারবেন। এইখানে যে ফইল এর নামের শুরুতে সুবুজ চিহ্ন থাকবে শুধু ঐ ফাইল রিকোভার করতে পারবেন। লাল মার্ক করা ফাইল গুলো রিকোভার করতে পারবেন না। এখন আপনারা Recovery ক্লিক করুন আপনার ফাইল রিকোভার হয়ে যাবে।

See also  ইউটিউব চ্যানেল মনিটাইজ করুন ৩ দিনে - Currently ineligible For monetization

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!