YouTubeTips and Tricks

ইউটিউব চ্যানেল মনিটাইজ করুন ৩ দিনে – Currently ineligible For monetization

বর্তমান সময়ে ছোট বড় অনেক ইউটিউব চ্যানেল এর মনিটাইজেশন চলে যাচ্ছে এবং দেখাচ্ছে Currently Ineligible For Monetization বা Reused Content.

এই বছরে ইউটিউব এর সবথেকে বড় সমস্যা ছিল চ্যানেল এর মনিটাইজেশন ডিজাবেল হওয়া। ছোট-বড় চ্যানেল এর মনিটাইজেশন চলে যাচ্ছে, কেউ কেউ ৭/৮বার রি-আ্যপ্লাই করেও মনিটাইজেশন পাচ্ছেন না।

ইউটিউব বার বার Currently ineligible For Monetization দেখিয়ে রিজেক্ট করে দিচ্ছে। তাই বন্ধুরা আজকে আমি আপনাদের দেখাবো কেন আপনার চ্যানেল এর মনিটাইজেশন চলে যাবে বা গেছে এবং কিভাবে আপনার চ্যানেলে মনিটাইজেশন ফিরে পাবেন। আশা করি আজকের এই পোস্ট আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে যাচ্ছে।

কেন মনিটাইজেশন চলে যাচ্ছে?

আমাদের ইউটিউব চ্যানেল থেকে মনিটাইজেশন চলে যাওয়ার অনেক গুলো কারণ আছে। কারো কারো ইউটিউব চ্যানেল এর মনিটাইজেশন ডিজাবেল হয়ে যাচ্ছে। প্রিয় ভাই এবং বন্ধুরা আমাদের ইউটিউব চ্যানেল এর মনিটাইজেশন চলে যায়, আমাদের নিজের ভূলের কারণে এবং কারো কারো চ্যানেল থেকে ইউটিউব এর ভূলের কারণে মনিটাইজ চলে যায়।

See also  ডিলিট হওয়া ফাইল ফেরত আনার সহজ উপায় - How To Recover Deleted Files

Currently ineligible For monetization

২০২১-২০২২ এর দিকে ইউটিউব চ্যানেল ক্রয়-বিক্রয় অনেক বেশি ছিল, কোন কোন ইউটিউবার টাকার জন্য তাদের প্রিয় চ্যানেল বিক্রি করে দিছে এবং অনেকই আছে যারা কপিরাইট কাজ করার জন্য অন্যকে চ্যানেল দিয়ে দিছে। এইটা সত্যি কথা যে যারা ইউটিউবে কপিরাইট নিয়ে কাজ করেছে তারা মাসে লক্ষ লক্ষ ডলার ইনকাম করেছে। এই সকল চ্যানেল গুলো মনিটাইজেশন বেশি চলে গেছে

Currently Ineligible For Monetization

ইউটিউব চ্যানেল এর মনিটাইজেশন চলে যাওয়ার কারণ ইউটিউব দেখায়, Currently Ineligible For Monetization. কিন্তু আমরা যারা নিজেরা ভিডিও তৈরী করি, কোন কপিরাইট বা Reused কন্টেন্ট নেই তারা কিছুতেই বুঝতে পারতেছন না যে আপনার চ্যানেল এর কি সমস্যা।

কিভাবে ৩দিনে চ্যানেল মনিটাইজ করবেন?

আপনার প্রিয় চ্যানেল যদি ৩ দিনে মনিটাইজেশন চালু করতে চান তাহলে এই কাজ গুলো করবেন। ইউটিউব আপনার চ্যানেল এর কি কি রুলস চেক করবে তা নিচের ধাপ গুলো অনুসরণ করুন।

  1. আপনার চ্যানেল এর থিম এক হতে হবে। (অর্থ্যাৎ মিশ্র কনটেন্ট থাকা যাবে না)
  2. আপনার কোন ভিডিওতে সবথেকে বেশি ভিউস এবং ওয়াচ টাইম হয়েছে।
  3. ভিডিও মেটাডাটা (অর্থ্যাৎ টাইটল, ডিসক্রিপশন, ট্যাগ, থাম্বনেল এইগুলা দেখবে।
See also  Unlimited Facebook Auto Like 2022 | Facebook Auto Liker Apk | FB Auto React

প্রথমত আপনার চ্যানেলে যদি কোন কপিরাইট কনটেন্ট থাকে তা ডিলিট করতে হবে। আপনার চ্যানেলের সকল ভিডিও এর টাইটেল এর সাথে থাম্বনেল মিল রাখবেন। (কোনভাবে যেন অন্য কোন কিছু না দেন) অর্থ্যাৎ যেটা টাইটেল থাকবে তা থাম্বনেল লেখবেন এবং চেষ্টা করবেন থাম্বনেল এই আপনার ছবি ব্যবহার করতে।

ভিডিও ডিসক্রিপশন এ আপনার ভিডিওর যে টাইটেল থাকবে তা দিবেন এবং চাইলে আপনার সোশাল মিডিয়া লিংক গুলো দিতে পারবেন। এবং ট্যাগ শুধু মূল কিওয়ার্ড ব্যবহার করবেন এর বাহিরে কোন কোন কিছু লিখবেন না বা ট্যাগে দিবেন না। যদি আপনার ভিডিওতে কোন কপিরাইট অথবা কোন Reused কনটেন্ট থাকে তাহলে অবশ্যই ভিডিও ডিসক্রিপশন এ কপিরাইট ডিসক্লেইমার দিবেন।

শেষ কথাঃ উপরের এই বিষয়গুলো যদি আপনারা মেনে চলেন তাহলে ১০০% আপনারা মনিটাইজেশন ফিরে পাবেন। আমি আপনাদেরকে যে বিষয়গুলো বলছি আপনারা ঐ বিষয় গুলো মেনে Reapply করলে ৩-৭ দিনের ভিতরে আপনার চ্যানেলে মনিটাইজেশন পেয়ে যাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!