FacebookTips and Tricks

ফেসবুক পেজ মনিটাইজেশন সমস্যা – Facebook Page Monetization Issues

বর্তমানে ফেসবুক পেজে মনিটাইজেশন সমস্যা নিয়ে অনেকেই ভুগতেছেন। ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম এবং ১০ হাজার মিনিট ওয়াচ টাইম হওয়ার পরেও আমরা মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারতেছিনা।

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই? আশা করি সকলে ভালো আছেন। বন্ধুরা আমরা যারা ফেসবুক পেজ মনিটাইজেশন নিয়ে বিজনেস করি সবাই একটা বিষয় লক্ষ করতেছি যে আমাদের ফেসবুক পেজের সকল ক্রিটেরিয়া সম্পূর্ণ কমপ্লিট হওয়ার পরও আমরা ফেসবুক মনিটাইজেশন এর জন্য আপিল করতে পারিনা।

আমাদের ফেসবুক পেজে Policy Issue, Limited originality of content, Partner Monetisation Policies চলে আসে। এই কারণগুলোর কারণে আমরা আমাদের ফেসবুক পেজে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারিনা। বন্ধুরা আজকের এই পোস্টে আমি আপনাদেরকে শিখাবো কি ব্যাপার তারা ফেসবুক ইসু সমাধান করবেন। কিভাবে আপনার ফেসবুক পেজ থেকে Limited Originality Of Content রিমুভ করবেন।

Page Monetization Issues

Page Monetization Issues – ফেসবুক পলিসি ইস্যু

প্রথমত আপনাকে জানতে হবে কেন ফেসবুক পেজে পলিসি ইসু চলে আছে। বা ফেসবুকে পেজে লিমিটেড অরিজিনালিটি অফ কনটেন্ট কেন আসে। এ সমস্যাটা হওয়ার প্রধান কারণ হচ্ছে। আপনার ফেসবুক পেজটি যে আইডিতে এডমিন আছে ঐ আইডি থেকে আপনি পেজের লিংক ছবি অথবা ভিডিও শেয়ার করেছেন। সেটা মেসেঞ্জার ফেসবুক গ্রুপ অথবা আপনার প্রোফাইল হতে পারে অর্থাৎ এক কথায় আপনার ফেসবুক পেজ যে আইডিতে এডমিন আছে ঐ আইডি দিয়ে শেয়ার করার কারণে ফেসবুক খুলেছি ইস্যু চলে আসায়।

See also  নিজের নামে বাংলা রিংটোন তৈরী করুন -Name Ringtone Maker

দ্বিতীয়তঃ আপনি যদি আপনার ফেসবুক পেজে কপিরাইট ভিডিও অথবা ছবি শেয়ার করেন। অর্থাৎ অন্য পেজ থেকে অথবা ইউটিউব থেকে বিভিন্ন ভিডিও অথবা ছবি আপনার ফেসবুক পেজে আপলোড করার কারণে Limited originality of content চলে আসে।

তৃতীয়তঃ আপনার পেজে আগে আপলোড করা ছবি অথবা ভিডিও পুনরায় আপলোড করার জন্য – অথবা আপনার নিজের ছবি যদি আগে ফেসবুকে কোথাও আপলোড দিয়ে থাকেন, সেটা হয় আপনার প্রোফাইল বা গ্রুপে বা অন্য পেজে। তাহলে কিন্তু আপনার পেজে ফেসবুক পলিসি ইস্যু চলে আসবে।

উপরোক্ত এই সকল বিষয়ের কারণে আপনার পেজে পলিসি ইস্যু আসতে পারে। ফেসবুক পেজের যদি লিমিটেড অরিজিনালিটি অফ কনটেন্ট চলে আসে তাহলে আমরা সেই পেজে মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে পারিনা।

কিভাবে ফেসবুক পেজ থেকে পলিসি ইস্যু রিমুভ করবেন?

আপনার ফেসবুক পেজ দিয়ে যদি ইনকাম করতে চান, আপনার ফেসবুক পেজের যদি মনিটাইজেশন এর জন্য এপ্লাই করতে চান তাহলে অবশ্যই আপনাকে Facebook Page Policy Issue রিমুভ করতে হবে। আপনার ফেসবুকে পেজে যদি পলিসি ইস্যুজ চলে আসে। তাহলে আপনাকে দেখাবে Limited originality of content, Partner Monetisation Policies.

See also  ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় - Recover Deleted Message

এখন আপনাদেরকে শিখাবো কিভাবে আপনারা Partner Monetisation Policies পেজ থেকে রিমুভ করবেন এবং Limited originality of content পেজ থেকে দুর করতে হয় তা জানতে পারবেন। বন্ধুর এখানে আপনাদেরকে আমি ভুলিনি তে চাই – ফেসবুক পলিসি হচ্ছে Limited originality of content, partner Monetisation Policies একই।

Page Monetization Issues

এখন আপনার পেজ থেকে এ সমস্যা সমাধান করতে হলে প্রথমত আপনাকে উপরোক্ত যেসকল কারণ জানো হয়েছে তা ডিলিট করতে হবে। অথবা আপনাকে ঐ বিষয়গুলো লক্ষ্য করতে হবে। এবং যতগুলো কপিরাইট ছবি অথবা ভিডিও আছে তা আপনাকে অবশ্যই ডিলিট করে দিতে হবে। সকল কিছু ডিলিট করে দিয়ে, আপনার ফেসবুকে পেজে কোন ভায়োলেন্স রাখতে পারবেন না।

এরপর আপনাকে প্রত্যেকদিন লাইভে আসতে হবে আপনার ঐ পেজ থেকে। টানা ৭ দিন লাইভ করবেন ১০-২০ মিনিট করে তাহলে দেখবেন, আপনার পেজ থেকে Policy Issue চলে গেছে। এখানে অনেকের পেজে ৭ দিনে যায় না কারো কারো পেজে ১ মাস ও লাগতে পারে। তবে আপনাকে টানা সাতদিন লাইক করতে হবে। টানা সাতদিন লাইভ করার পর যদি 15 দিনের ভিতরে পলিসি ইস্যু না যায়।

See also  এসএমএস (SMS) দিয়ে লোকেশন বের করুন

তাহলে আপনাকে প্রতিদিন ৪ ঘন্টা করে লাইভ দিতে হবে। কিন্তু চার ঘন্টা আমরা কিভাবে বা কি করে লাইভ দিবো? ৪ ঘন্টা টানা লাইভ দেওয়া অসম্ভব। এই অসম্ভব কে সম্ভব করে দেখাবো। এর জন্য প্রথমে প্লে স্টোর থেকে ফেসবুক গেমিং অ্যাপ্লিকেশনটি ডাউনলোড করতে হবে। এবং প্রত্যেকদিন ঘুমানোর সময়।

এই অ্যাপসে প্রবেশ করবেন এবং আপনার পেজ সিলেক্ট করবেন, তারপর আপনি লাইভ স্ট্রিমিং করে ঘুমিয়ে যাবেন তাহলে সকলে ঘুম থেকে উঠে দেখবেন যে ৪ ঘন্টার বেশি লাইভ হয়ে গেছে। বন্ধুরা এভাবে করে কিন্তু আপনারা খুব সহজে লাইক করতে পারেন।

তাহলে আমি আপনাদেরকে 100% গ্যারান্টি দিতে পারবো আপনার পেজ থেকে Facebook Page Policy Issue, Partner Monetisation Policies এবং Limited originality of content পরবর্তী ৭দিনের ভিতর চলে যাবে। তার পরেও যদি আপনাদের বুঝতে কোথাও সমস্যা হয় তাহলে অবশ্যই কমেন্ট করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!