Tips and Tricks

সিমে টাকা না থাকলেও কিভাবে কল দিবেন?

অনেক সময় আমাদের সিমের টাকা শেষ হয়ে যায়। ইমারজেন্সি ব্যালেন্স ও শেষ তাহলে কি টাকা ছাড়া কল দেওয়া যাবে?

অনেক সময় আমাদের সিমের ব্যালেন্স শেষ হয়ে যায়। এবং সিমের ইমারজেন্সি টাকা ও শেষ। এমতাবস্থায় আপনার যদি কাউকে কল দিতে হয় তাহলে কিভাবে কল দিবেন?

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই আশা করি সকলে ভালো আছেন, বিভিন্ন সময়ে আমাদের সিমের ইন্টারনেট সিমের টাকা সকল কিছু শেষ হয়ে যায়, এমতাবস্থায় যদি কাউকে ইমার্জেন্সি কল দিতে হয়, তখন আমরা কল দিতে পারিনা। আজকের এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে, কেননা আপনি এখন থেকে সিমের ব্যালেন্স ছাড়া যে কাউকে কল দিতে পারবেন।

কিভাবে সিমে টাকা না থাকলেও কল দিবেন?

বন্ধুরা বাংলাদেশের সিম কোম্পানি কোম্পানিগুলো হচ্ছে, রবি, এয়ারটেল, বাংলালিংক, গ্রামীনফোন, টেলিটক সিম, শিক্ষিত সিম। এক এক কোম্পানি তাদের কিছু সার্ভিস সিস্টেম করে রাখছে, যার মাধ্যমে ফ্রিতে কল দিতে পারবেন। সকল বিষয় আপনাদের শিখবো।

See also  নিজের নামে বাংলা রিংটোন তৈরী করুন -Name Ringtone Maker

গ্রামীন সিমে টাকা ছাড়া কল দেওয়াকে বলে রিকোয়েস্ট কল। আপনার গ্রামীণ সিমে টাকা না থাকলে আপনি রিকোয়েস্ট কল দিতে পারবেন। হঠাৎ কাউকে কল করার প্রয়োজন হলে তখন যদি আপনার গ্রামীণ সিমে টাকা না থাকে রিকোয়েস্ট কল দিতে পারবেন ফ্রিতে।

গ্রামীন সিমে টাকা ছাড়া রিকোয়েস্ট কল দিতে হলে। নাম্বার ডায়াল করার আগে একটি কোড দিতে হবে। *123*নাম্বার# এখানে মনে রাখবেন এই সিস্টেমে কল দিতে পারবেন শুধু গ্রামীন সিম থেকে গ্রামীণ সিমে। গ্রামীণ সিমে টাকা না থাকলে *১২৩* যাকে কল দিবেন তার গ্রামীণ নাম্বার এবং # (যেমনঃ *123*01308772968#)

রবি, এয়ারটেল, বাংলালিংক সিমে টাকা ছাড়া কিভাবে কল দিবেন?

রবি, এয়ারটেল, বাংলালিংক সিমে টাকা ছাড়া কল দেওয়ার নাম হচ্ছে “বিপ কল” সিম কোম্পানি ক্ষেত্রে একটি সুবিধা হচ্ছে টাকা ছাড়া যেকোন সিমে কল দিতে পারবেন। তবে যাকে কল দিবেন তার মোবাইলে মিসকল সিস্টেমে কল যাবে।

রবি, এয়ারটেল, বাংলালিংক, সিমে টাকা ছাড়া কল দিতে হলে অবশ্যই আপনার সিমে কোন টাকা থাকতে পারবে না এবং ইমারজেন্সি ব্যালেন্স শেষ করতে হবে, তারপর যদি আপনার সিমে কোন টাকা না থাকে এমতাবস্থায় আপনি যেকোন নাম্বার কল দিতে বিপ কল যাবে। অর্থাৎ মিসকল যাবে, এতে করে আপনি যাকে কল দিচ্ছেন সে বুঝতে পারবে যে, আপনার ফোনে কোন টাকা নেই।

See also  ডিলিট হওয়া মেসেজ ফিরে পাওয়ার উপায় - Recover Deleted Message

সর্বশেষঃ উপরোক্ত সকল বিষয়ে আপনারা যদি ভালো করে পড়ে থাকেন তাহলে টাকা ছাড়া যেকাউকে কল দিতে পারবেন, তবে অবশ্যই আপনার সিমে কোন টাকা থাকতে পারবে না এবং ইমারজেন্সি ব্যালেন্স শেষ হতে হবে তাহলে এই সার্ভিস চালু করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!