Tips and Tricks

মোবাইলে কি সমস্যা আছে চেক করুন | How To Check Mobile All Information and find Problem

স্মার্টফোন ব্যবহার করতে গিয়ে মাঝেমধ্যে আমাদের ফোনে নানান ধরনের সমস্যা দেখা দেয়, মোবাইলে কি সমস্যা আছে তা কিন্তু আমরা জানি না। বা যদি কোন পুরাতন মোবাইল কিনতে যাই তখন মোবাইলের সবকিছু ঠিকঠাক আছে কিনা চেক করতে হয়।

পুরাতন মোবাইল কিনার আগে আমাদেরকে অবশ্যই চেক করতে হয়, ঐ ফোনের ব্যাটারি ঠিক আছে কিনা বা নতুন লাগানো হয়েছে কিনা অথবা ফোনের ডিসপ্লে ঠিক আছে কিনা বা নতুন লাগানো হয়েছে কিনা ইত্যাদি। এই সব কিছু কিভাবে আপনি নিজেই চেক করতে পারবেন আজকে সে সেটাই দেখাবো।

মোবাইলে কি সমস্যা আছে তা কিভাবে চেক করবো?

মোবাইলে কি কি সমস্যা আছে তা চেক করার জন্য একটি অ্যাক্টিভেশনের প্রয়োজন হবে। এই অ্যাপের শুরুতে আপনার ফোনের ড্যাশবোর্ড দেখাবে। এখানে আপনার মোবাইলের প্রসেসর, Ram, ডিসপ্লে, ব্যাটারি, সেন্সর এবং আপনার ফোনে কয়টি অ্যাপ্লিকেশন ইন্সটল করা আছে সকল information বা তথ্য পেয়ে যাবেন। এক কথায় যদি বলতে হয় তাহলে আপনার ফোনের যতগুলো তথ্য বা ইনফরমেশন আছে, সকল কিছু আপনি একসাথে পেয়ে যাবেন চেক করার জন্য।

See also  ই-পাসপোর্ট আবেদন করার নিয়ম। ই-পাসপোর্ট পুলিশ ভেরিফিকেশন - E Passport Apply Online

মোবাইলে কি সমস্যা

মোবাইলের সকল পার্টস ঠিক আছে কিনা তা চেক করার জন্য একটি অ্যাপ্লিকেশন প্রয়োজন হবে। অ্যাপ্লিকেশনটি হচ্ছে Device Info: Phone CPU, System নিচে Install লেখাতে ক্লিক করে এপ্লিকেশনটি ডাউনলোড করে নিন।

Device Info অ্যাপ দিয়ে মোবাইল যে সকল ইনফরমেশন চেক করতে পারবেন।

  1. Device
  2. System
  3. CPU
  4. Battery
  5. Network
  6. Connectivity
  7. Display
  8. Memory
  9. Camera
  10. Thermal
  11. Sensor
  12. Apps
  13. Test

Device এর কাজ হলো, আপনার ফোনের মডেল কি?, আপনার ফোনটি কোন ব্র্যান্ডের?, আপনার ফোনের ডিভাইস আইডি কি ইত্যাদি সকল কিছু Device এই অপশন থেকে দেখে নিতে পারবেন।

System দিয়ে আপনার ফোনটির সিকিউরিটি প্যাচ দেখতে পারবেন, API Level কত, Android কোন ভার্সনের চলতেছে এবং রিলিজ কবে হয়েছে, Build Number সহ ইত্যাদি তথ্য গুলো দেখতে পারবেন।

CPU হচ্ছে Control Processor Unit অর্থাৎ আপনার ফোন কন্ট্রোল করার জন্য, প্রসেসর কি দেওয়া হইছে, হার্ডওয়ার কি এবং ফ্রিকোয়েন্সি কত ইত্যাদি দেখতে পারবেন।

Battery আপশন থেকে আপনার ফোনের ব্যাটারির অবস্থা সম্পর্কে সকল তথ্য ডিটেইলস জানতে পারবেন। Display রেজুলেশন কত, ডিসপ্লের সকল তথ্য দেখতে পারবেন।

See also  ৩০ হাজার টাকার মধ্যে ৫টি সেরা ক্যামেরা ফোন | Best Camera Phones Under 30 Thousand TK

Test এই অপশন দিয়ে আপনার ফোনের সকল কিছু টেস্ট করতে পারবেন অর্থাৎ ক্যামেরায় কোন সমস্যা আছে কিনা?, অথবা স্পিকারে কোন সমস্যা আছে কিনা?, ডিসপ্লেতে কোন সমস্যা আছে কিনা, মাল্টিটাস্কিং কাজ করে কিনা, ফ্লাসলাইট, সেন্সর, ইয়ারফোন/হেডফোন, ফিঙ্গারপ্রিন্ট, ব্লুটুথ, ব্রাইটব্রেশন, ভলিউম বাটন ইত্যাদির ফোনের সকল কিছু চেক করা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!