Tips and Tricks

এসএমএস (SMS) দিয়ে লোকেশন বের করুন

প্রিয়জন কোথায় আছে তার বর্তমান অবস্থান কোথায় সে কোথায় কোথায় যাচ্ছে, এসএমএস (SMS) দিয়ে লোকেশন বের করুন।

আমরা অনেক সময় আমাদের প্রিয় জন বন্ধু-বান্ধব অথবা আত্মীয় স্বজনের লাইভ লোকেশন জানতে চাই অথবা দেখতে চাই, কিন্তু প্রিয়জনের লাইভ লোকেশন কিভাবে দেখতে হয় তা আমরা অনেকেই জানিনা বা লোকেশন বের করা আমরা মনে করি অসম্ভব। আজকের এই পোষ্ট আমি আপনাদেরকে কিছু টিপস শেয়ার করবো যা শিখে আপনি এসএমএস করে আপনার প্রিয়জনের লোকেশন বের করতে পারবেন।

কিভাবে এসএমএস (SMS) দিয়ে লোকেশন বের করবো?

এসএমএস দিয়ে যে কারো অথবা আপনার প্রিয়জনের লোকেশন বের করার জন্য, প্রথমে আপনার সিমে একটি সার্ভিস এক্টিভেট করা লাগবে, মনে রাখবেন এতে চার্জ প্রযোজ্য। এখন লোকেশন বের করার জন্য আপনি আপনার এসএমএস অ্যাপস ক্লিক করুন। এবং আপনাকে একটি টেক্সট লিখতে হবে। “START nasir” এই লেখাটা লিখে 23020 এই নাম্বারে পাঠিয়ে দিন। Example: START nasir Send 2030। এখানে আমি আমার নাম ব্যবহার করছি, আমার নামের জায়গায় আপনার নাম দিতে পারেন কোন সমস্যা নেই।

See also  ফেসবুক পেজ মনিটাইজেশন সমস্যা - Facebook Page Monetization Issues

লোকেশন

আপনারা যখন এ নাম্বারে এসএমএস পাঠাবেন তখন সাথে সাথে আপনাদের সার্ভিসটি চালু হয়ে যাবে। এবং আপনার সিমে সাথে সাথে একটি ফিডব্যাক এসএমএস আসবে, এবং আপনাকে বলে দিবে আপনার বাড়ির ট্রাকিং সার্ভিস সফলভাবে চালু হয়েছে।

কিভাবে লোকেশন বের করবেন?

এখন লোকেশন বের করার জন্য আমরা আবারও এসএমএস করবো, Add আপনার নাম্বার তারপর এসএমএস সেন্ড করুন 23020 নাম্বারে। ADD<স্পেস><বন্ধুর নম্বর><স্পেস><বন্ধুর নাম> লিখে পাঠিয়ে দিন 23020 নম্বরে। এখন এই মেবাইলের কাজ শেষ।

এখন বন্ধুরা আপনারা যে নাম্বারের লোকেশন বের করতে চান, তার ফোনটা হাতে নিতে হবে তার লোকেশন পাওয়ার জন্য তার মোবাইল ছোট্ট একটি কাজ করতে হবে। তার ফোনটা হাতে নিয়ে এসএমএস আসবেন এবং দেখতে পারবেন যে আপনি তাকে যে রিকুয়েস্ট পাঠিয়েছেন তা এখানে দেখাচ্ছে।

এখন আপনি যদি অ্যাকসেপ্ট করতে চান তাহলে Y-লিখে নাম্বারটা দিবেন। যদি আপনি একসেপ্ট না করেন তাহলে N লিখে আর নাম্বারটা লিখে দিবেন এবং Send করবেন 23020 নাম্বারে। সকল কিছু এসএমএস এর লেখা থাকবে তা দেখতে পারবেন। এরপর আপনার প্রিয়জনের মোবাইলের কাজ শেষ আপনার প্রিয়জনের মোবাইলে আর হাত দিতে হবে না। এখন আপনার মোবাইল থেকে আপনার প্রিয়জনের লোকেশন যে সময় ইচ্ছে বের করতে পারবেন।

See also  টিকটক ভিডিও ভাইরাল করবো - Tiktok Trending Video Editing | Tiktok Viral Template

প্রিয়জনের লোকেশন বের করবো।

এখন আপনার মোবাইল থেকে আপনার প্রিয়জনের লোকেশন বের করার জন্য শুধুমাত্র একটি এসএমএস করবেন তাহলে সাথে সাথে তার লোকেশন চলে আসবে, এবং আপডেট জানতে পারবেন যে সে কোথায় আছে। এর জন্য আবারো এসএমএস অপশনে চলে আসবেন এবং এসএমএস করবেন Locate nasir 23020।

এসএমএসের লিখবেন Locate এবং আপনার প্রিয়জনের নাম দিবেন অর্থাৎ আমরা যখন নাম্বার দিয়ে নাম লিখছিলাম তাকে এড করছিলাম ঐ নামটা দিবেন এবং 23020 নাম্বারে। তাহলে দেখতে পারবেন সাথে সাথে তার লোকেশন চলে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!