Facebook

ফেসবুকের জন্মতারিখ পরিবর্তন করার নিয়ম – Change Birthday on Facebook

বতর্মান সময়ে ফেসবুকের জন্মতারিখ ৩ বার এর বেশী পরিবর্তন করা যায় না। ফেসবুকের জন্মতারিখ পরিবর্তন হচ্ছে না? সমাধান করুন।

আমরা ফেসবুক একাউন্ট খোলার সময় আমাদের জন্ম তারিখ ভূল দিয়ে থাকি, যাতে করে ফেসবুক ফলোয়ার চালু করা যায় এই জন্য। অথবা কেউ কেউ আছে যাদের ভুলবশত ফেসবুক জন্মতারিখ ভূল হয়ে যায়।

আমরা যখন আমাদের ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট এর সাথে ফেসবুকের জন্মতারিখ মিলাতে যায় তখন দেখি জন্মতারিখ ভুল। এই কারণে আমাদের ফেসবুক অ্যাকাউন্ট যদি ডিজাবেল হয়ে যায় পরবর্তীতে আমরা তা রিকভার করতে পারিনা।

কিভাবে যতখুশি ফেসবুকের জন্মতারিখ পরিবর্তন করবেন?

সাধারণত দুই থেকে তিনবার ফেসবুকের বয়স পরিবর্তন করার ফলে পরবর্তীতে আর ফেসবুকের জন্ম তারিখ করা যায় না। ফেসবুক বার্থডে লিমিট করে দিয়ে থাকে।

এখন আমরা ফেসবুকের জন্মতারিখ পরিবর্তন করার জন্য প্রথমে আমাদের মোবাইলের যেকোন ব্রাউজার ওপেন করব। এরপর Facebook.com গিয়ে আমরা যে ফেসবুক অ্যাকাউন্টের বয়স পরিবর্তন করতে চাই ঐ ফেসবুক অ্যাকাউন্টে লগইন করবেন।

See also  ফেসবুক পেজ মনিটাইজেশন সমস্যা - Facebook Page Monetization Issues

ফেসবুকের জন্মতারিখ

এরপর “Request a birthday change Link” আপনারা এইখানে ক্লিক করুন। এখন আপনাদের যে জন্ম তারিখটি আছে অবশ্যই অর্জিনাল তারিখ দিবেন। এবং নিচে দেখবেন “Reason for this change” এখানে ক্লিক করে সিলেক্ট করবেন “This is my real birth” এরপর আপনার ন্যাশনাল আইডি কার্ড অথবা পাসপোর্ট এর একটি ছবি তুলে আপলোড করবেন।

যদি আপনার কাছে পাসপোর্ট অথবা ন্যাশনাল আইডি কার্ড না থাকে তাহলে আপনার ফেসবুক প্রোফাইলের একটি স্ক্রীনশট নিবেন এবং আপলোড করে Send করবেন। তাহলে ২৪ ঘন্টার ভিতরে আপনার ফেসবুকের বয়স পরিবর্তন হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button
error: Content is protected !!